NIOS DLED NEWSNIOS NEWS

প্রকাশিত হল এন.আই.ও.এস ডিএলএড কোর্স ৫০৬ ও ৫০৭ এর রেজাল্ট , মিশ্র প্রতিক্রিয়া প্রশিক্ষার্থীদের মধ্যে

প্রকাশিত হল এন.আই.ও.এস ডিএলএড কোর্স ৫০৬ ও ৫০৭ এর রেজাল্ট , মিশ্র প্রতিক্রিয়া প্রশিক্ষার্থীদের মধ্যে

গত ২৬ তারিখ  কলকাতা হাইকোর্টে ৫০৬ ও ৫০৭ প্রশ্নফাঁস  মামলার শুনানি ছিল । শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের তরফ থেকে সিনিয়র আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সওয়াল করেন । দীর্ঘ শুনানির পর বিচারপতি সমাপ্তি চ্যাটার্জী ফল ঘোষণার উপর থেকে স্তগিতাদেশটি তুলে নেন । এবং যত দ্রুত সম্ভব ৩ ফেব্রুয়ারি এবং ১৭ ই ফেব্রুয়ারি  যে পরীক্ষা নেওয়া হয়েছিল তার ফল ঘোষণা করতে বলেন ।  আর এরপরই আজ ২৮ শে ফেব্রুয়ারি  প্রকাশিত হল পশ্চিমবঙ্গের এন.আই.অ.এস এর দ্বারা আয়োজিত ডি.এল.এড কোর্স ৫০৬ ও ৫০৭ এর পুনঃপরীক্ষার ফলাফল । এবং প্রতিবারের মত এবারেও রেজাল্ট প্রকাশের সাথে সাথে চোখে এল একটি বিশাল পরিমান ভুল ।

প্রথম যে ভুলটি ধরা পরেছে সেটি হল মার্কশিটে পরীক্ষার বছরের জায়গাটি যেখানে ২০১৯ ফেব্রুয়ারি আসার কথা সেখানে লেখা আছে ২০১৮ ফেব্রুয়ারি । যা একটি মারাত্বক ভুল  । এন.আই.ও.এস এর সিস্টেম প্রবলেমে এটি ঘটেছে । আশা করা যায় খুব তাড়াতাড়ি তাদের এই ভুলটি দৃষ্টিগোচর হবে এবং  তারা মার্কশিটটিকে যত দ্রুত সম্ভব সংশোধন করবে ।

এর পরবর্তী ভুলটি আরও মারাত্বক । এমন কিছু স্টাডি সেন্টার রয়েছে যেখানে ১০০ জন পরিক্ষার্থীর মধ্যে ১০০ জনেরই টি.এম.এর রেজাল্টে এবসেন্ট চলে এসেছে । এবং যখন সেইসকল পরিক্ষার্থী এই সমস্যা নিয়ে তাদের স্টাডি সেন্টারে যোগাযোগ করেন তাদের জানান হয় যে এন.আই.ও.এস থেকে যে বরাদ্দ টাকা স্টাডি সেন্টারে আসার কথা তা এসে পৌছায় নি । তাই তারা টি.এম.এ র খাতা দেখতে পারেননি এবং টি.এম.এর মার্কস পোর্টালে আপডেট করা হয়নি । তাই পুরো সেন্টারের টি.এম.এ মার্কসে এবসেন্ট চলে এসেছে ।

NIOS DELED কোর্স ৫০৬ ও ৫০৭ প্রশ্নফাঁস মামলায় অবশেষে এল খুশির খবর ! যে কোন সময় প্রকাশিত হবে ফলাফল !

এবিষয়ে কলাসীমা স্বামী বিবেকানন্দ বিদ্যাপীঠ নামক একটি স্টাডি সেন্টারে যোগাযোগ করা হলে কোওর্ডিনেটর জানান তাদের কিছুই করার নেই । টাকা আসেনি , তাই খাতাও দেখা হয়নি । এই অবস্থায় প্রশিক্ষার্থীরা পড়েছেন চরম বিপদে ।

এমন অনেক ক্যান্ডিডেট রয়েছেন যারা দুটি পরীক্ষাতে উপস্থিত থাকার পরও তাদের রেজাল্টে এবসেন্ট চলে এসেছে । ৩ ফেব্রুয়ারি পুনঃপরীক্ষা নেওয়ার পর যখন কিছু সেন্টারে গণ্ডগোল দেখা যায় , সেইসব সেন্টারে পুনরায় ১৭ ই ফেব্রুয়ারি পরীক্ষা নেওয়া হয় । যারা ১৭ ই ফেব্রুয়ারি পরীক্ষা দিয়েছিলেন তাদের ক্ষেত্রে বিশেষ করে এবসেন্ট সমস্যাটি বেশি দেখা গেছে ।

তাই বলা যায় এন.আই.ও.এস এর ৫০৬ ও ৫০৭ এর রেজাল্ট প্রকাশিত হওয়ার খুশি যেমন রয়েছে ঠিক তেমনই কিছু ক্যান্ডিডেট ভুলে ভরা রেজাল্টের জন্য অসন্তুষ্ট ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *