SSK & MSK NEWS

SSK ও MSK শিক্ষক-শিক্ষিকাদের মহামিছিল সম্পর্কে আজকের আপডেট

SSK ও MSK শিক্ষক-শিক্ষিকাদের মহামিছিল সম্পর্কে আজকের আপডেট

SSK ও MSK শিক্ষক-শিক্ষিকাদের মহামিছিল সম্পর্কে আজকের আপডেট

পূর্বপরিকল্পনা অনুসারে আজ ৩১ শে মার্চ ২০১৯ SSK ও MSK শিক্ষকশিক্ষিকাদের একটি মিছিল আয়োজিত হয় । এই মিছিলে নেতৃত্ব দেয় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ । আগে থেকেই ঠিক ছিল রবিবার বেলা ১২ টায় শিয়ালদহ থেকে ধর্মতলা রানী রাসমনি অ্যাভিনিউ পর্যন্ত এই মিছিল আয়োজিত হবে ।এবং সেইমত এই মিছিল এগিয়ে চলে তার গন্তব্যের দিকে । প্রায় ১০০০০ MSK ও SSK শিক্ষক শিক্ষিকা এই মিছিলে যোগদান করেন । কিন্তু পুলিশ রানী রাসমনি রোডে এই মিছিলকে আটকে দেয় । ফলে শিক্ষক শিক্ষিকাদের সাথে পুলিশের ধস্তাধস্তি শুরু হয় ।  শেষ পর্যন্ত আর এগোতে না পেরে রাস্তাতেই সকল শিক্ষক-শিক্ষিকারা বসে পড়েন । এবং সেখান থেকেই সরকারের উদ্দেশ্যে বার্তা দেওয়া হয় । পুলিশের সাথে ধস্তাধস্তিতে বেশকয়েকজন শিক্ষকশিক্ষিকা আহত হয়েছেন বলে আন্দোলনকারীদের পক্ষে দাবী করা হয়েছে ।

এবিষয়ে উল্লেখ্য গত ১ লা মার্চ থেকে ৭ ই মার্চ সল্টলেকের বিধান মূর্তির পাদদেশে এস.এস.কে , এম.এস.কে , এ.এস শিক্ষক শিক্ষিকাদের বেশ কিছু দাবীদাওয়া যথা তাদের বেতন বৃদ্ধি , শিক্ষা দপ্তরের সাথে তাদের যুক্ত করা ইত্যাদি বিষয় নিয়ে ৭ দিন ব্যাপী ধর্না কর্মসূচী আয়োজিত হয় ।    সেসময় রাজ্যপালের মধ্যস্থতায় ও শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতিতে সেই ধর্না কর্মসূচী প্রত্যাহার করা হয়েছিল ।

NIOS কোর্স ৫০৬ ও ৫০৭ মার্কশিট আপডেট করল ! তাড়াতাড়ি ডাউনলোড করুন নতুন মার্কশিট

আজকের এই মিছিলের সম্পর্কে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সাধারন সম্পাদক মইদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান , “ আজকের মহামিছিল চূড়ান্তভাবে সফল হয়েছে । সরকার এর আগে আমাদের যে প্রতিস্রুতি দিয়েছেন তা দ্রুত কার্যকর করতে হবে , নাহলে বৃহত্তর আন্দলনের মাধ্যমে কলকাতাকে অচল করা হবে ।” এবিষয়ে আর এক আন্দোলনকারী তাপস চক্রবর্তীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান , “আজকের মহামিছিল থেকে আমরা সরকারকে এই কথা বলেছি , দাবী না মানা হলে ভোটের পর বৃহত্তম আন্দোলন হবে ।”  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *