NIOS DLED NEWSNIOS NEWSSSK & MSK NEWS

বিরাট সুখবর ! ডিএলএড ক্যান্ডিডেটদের উঠে গেল NC , প্রকাশিত হল সরকারী অর্ডার !

nios deled nc problem solved wb government order release
nios deled nc problem solved wb government order release

বিরাট সুখবর ! ডিএলএড ক্যান্ডিডেটদের উঠে গেল NC , প্রকাশিত হল সরকারী অর্ডার !

nios deled nc problem solved wb government order release : অবশেষে এলো সুখবর । সরকারী অর্ডার জারি করে NC সঙ্ক্রান্ত সমস্যার সমাধান করা হল । গত ১৬ ই অক্টোবর পশ্চিমবঙ্গ শিশু শিক্ষা মিশনের তরফ থেকে অর্ডার জারি করে জানিয়ে দেওয়া হল যদি আপার প্রাইমারী শিক্ষকদের গ্রাজুয়েশন থাকে সেক্ষেত্রে তাদের উচ্চমাধ্যমিকে আপগ্রেডেশন করার কোন প্রয়োজন নয় ।

এর আগে NIOS থেকে যেসকল শিক্ষক ডিএলএড করেছেন তাদের যদি উচ্চমাধ্যমিকে ৫০ % (জেনারেল) এবং ৪৫ % (সংরক্ষিত ক্ষেত্রের জন্য ) না থেকে থাকে সেক্ষেত্রে তাদের মার্কশিট এ NC লেখা চলেছিল এসেছিল । একইসাথে NIOS এর তরফ থেকে জানিয়েও দেওয়া হয়েছিল যতক্ষণনা তারা উচ্চমাধ্যমিকে প্রয়োজনীয় নম্বর না দেখাতে পারবে ততক্ষন সার্টিফিকেট পাবেন না । সেক্ষেত্রে তাদের গ্রাজুয়েশন থাক বা না থাক !

কিন্তু গত ১৬ ই অক্টোবর পশ্চিমবঙ্গ শিশু শিক্ষা মিশনের তরফ থেকে নোটিশ জারি করে জানিয়ে দেওয়া হল । যদি আপনি একজন MSK শিক্ষক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার যদি গ্রাজুয়েশন থেকে থাকে তাহলে উচ্চ মাধ্যমিকে ৫০% নাম্বার না থাকলেও চলবে । এমনকি আপনার মার্কশিটে NC লেখা থাকলেও আপানকে সফল হিসেবেই বিবেচনা করা হবে । একইসাথে আপনার বেতন এবং অন্যান্য সুযোগ সুবিধাও সমান পাবেন ।

বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন । এই ভিডিওতে সকল তথ্য  তুলে ধরা হয়েছে ।

অনেকেই অফিসিয়াল অর্ডারটির PDF ফাইল চেয়েছিলেন । আপনাদের জন্য এই নিচের অফিসিয়াল অর্ডারটির পিডিএফ ফাইলের লিঙ্কে নিচে দেওয়া হল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *