EDUCATION

স্কুলের মধ্যেই ঘুঘনি বিক্রি করছে ছাত্র-ছাত্রীরা ! কিন্তু কেন ?

selling ghugni in school campus by student
selling ghugni in school campus by student

স্কুলের মধ্যেই ঘুঘনি বিক্রি করছে ছাত্র-ছাত্রীরা ! কিন্তু কেন ?

গতকাল আমাদের খবরে উঠে এসেছিল এক মদ্যপ  প্রধান শিক্ষকের কথা আর আজ আমাদের খবরের বিষয়বস্তু হলো ঘুগনি বিক্রেতা ছাত্রছাত্রী । 

তাও আবার স্কুলের মধ্যে । হ্যা  তারা আবার ওই স্কুলেরই ছাত্র-ছাত্রী । কি অবাক হচ্ছেন !

এদিন ছাত্র-ছাত্রীরা স্কুলে এসে পড়াশোনা না করে ঘুগনি বিক্রি শুরু করে । স্কুলে আসার পর নিজেরাই টেবিল পাতে তারপর ডেকচিতে ঘুগনি নিয়ে বিক্রি করতে শুরু করে । ছোট ছোট হাতে তারা প্লেটে করে ঘুগনি নিয়ে পৌঁছে যায় অভিভাবকদের কাছেও । এক প্লেট ঘুগনির দাম  ১০ টাকা ।
এভাবেই তারা সকাল 10 টা থেকে 3 টে পর্যন্ত ঘুঘনি বিক্রি করে । এরপর ঘুগনি বিক্রি করে উপার্জিত টাকার হিসাব ও তারা নিজেরাই করে ।

আরও পড়ুনঃ Primary Education : মদ খেয়ে স্কুলে আসেন প্রধান শিক্ষক ! হুলস্থূল কাণ্ড আরামবাগে ।

কিন্তু প্রশ্ন উঠছে কেন তারা পড়াশোনার বদলে স্কুলে এসে ঘুগনি বিক্রি করছিল । জানা গিয়েছে হাওড়ার জগাছা থানার সাতাশি দক্ষিণপাড়া প্রাথমিক স্কুলে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় পঠন মেলা ।

পঠন মেলা উপলক্ষে স্কুল সাজানো থেকে শুরু করে ঘুগনি বিক্রি সবই ছাত্রছাত্রীরাই করে ।

কিন্তু প্রশ্ন হল সব বাদ দিয়ে ঘুগনি বিক্রি কেন ? এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকার তরফে জানানো হয়েছে কোন কাজই যে ছোট নয় , সেটা এখন থেকেই ছাত্র-ছাত্রীদের মনে গেঁথে দেওয়ার জন্যই এমন পরিকল্পনা নেওয়া হয়েছে । স্কুলের অভিভাবকেরা নাকি এমন উদ্যোগে বেশ খুশি ।

এখন এই যুক্তি নিয়ে বিতর্ক হতেই পারে । কেউ হয়তো বলতেই পারে ঘুঘনি আর চপ বিক্রিই তো  আগামী দিনে তাদের ভবিষ্যৎ । তাই হয়তো তারা এখন থেকেই অভ্যাস করে নিচ্ছে ।

এ বিষয়ে আপনারা কি মনে করছেন কমেন্টে জানাতে ভুলবেন না ।

ভিডিওতে দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *