NIOS DLED NEWSNIOS NEWS

NIOS DELED কোর্স ৫০৬ ও ৫০৭ এর রেজাল্ট প্রকাশিত হল ! তাড়াতাড়ি দেখুন আপনার ফলাফল

NIOS DELED কোর্স ৫০৬ ও ৫০৭ এর রেজাল্ট প্রকাশিত হল ! তাড়াতাড়ি দেখুন আপনার ফলাফল

RTE ACT 2009  অনুসারে ৩১ শে মার্চের মধ্যে প্রত্যেক শিক্ষককে তার ট্রেনিং কমপ্লিট করতে হবে । এই নির্দেশিকা ঘিরে শিক্ষকদের চিন্তার শেষ নেই । অন্যদিকে গোটা ভারতবর্ষের ৫০৬ ও ৫০৭ রেজাল্ট প্রকাশিত হলেও পশ্চিমবঙ্গের রেজাল্ট প্রকাশিত হয়নি ।

গত ২০ এবং ২১ ডিসেম্বর গোটা ভারতবর্ষ জুড়ে NIOS এর তরফ  থেকে কোর্স ৫০৬ ও ৫০৭ এর পরীক্ষা নেওয়া হয় । কিন্তু পরীক্ষার চারদিন পর NIOS  একটি জনবিজ্ঞপ্তি জারি করে প্রশ্নফাঁসের অভিযোগ তুলে শুধুমাত্র পশ্চিমবঙ্গের পরীক্ষা বাতিল করে দেয় । এবং শুধুমাত্র পশ্চিমবঙ্গের জন্য ৩ ফেব্রুয়ারি পুনরায় ৫০৬ ও ৫০৭ পরীক্ষা ঘোষিত হয় । এর বিরুদ্ধে সারা পশ্চিমবঙ্গের অপ্রশিক্ষিত শিক্ষকেরা রুষ্ট হন । শেষপর্যন্ত এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে একটি মামলাও দায়ের করা হয় । এবিষয়ে নেতৃত্ব দেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ নামে একটি সংগঠন ।  কিন্তু সেই মামলায় হয়ে দাড়ায় গলার কাটা ।  কারন মামলায় ৩ ফেব্রুয়ারি পরীক্ষায় কোন স্তগিতাদেশ দেয় না বরং ২৯ শে মার্চ পর্যন্ত  এই পরীক্ষার ফল ঘোষণা করা যাবে না বলে স্তগিতাদেশ জানিয়ে দেয় বিচারপতি সমাপ্তি চ্যাটার্জী ।

NIOS DELED কোর্স ৫০৬ ও ৫০৭ প্রশ্নফাঁস মামলায় অবশেষে এল খুশির খবর ! যে কোন সময় প্রকাশিত হবে ফলাফল !

এদিকে কোর্টে তারিখের পর তারিখ পরতে থাকে এবং ৩১ শে মার্চের সময়সীমাও এগিয়ে আসতে থাকে । ততই বেশি চিন্তায় পরতে থাকেন অপ্রশিক্ষিত শিক্ষকেরা । শেষপর্যন্ত অনেকেই এই মামলা তুলে নেওয়ারও কথা বলতে থাকেন ।

আজ কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি ছিল । শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের তরফ থেকে সিনিয়র আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সওয়াল করেন । দীর্ঘ শুনানির পর বিচারপতি সমাপ্তি চ্যাটার্জী ফল ঘোষণার উপর থেকে স্তগিতাদেশটি তুলে নেন । এবং যত দ্রুত সম্ভব ৩ ফেব্রুয়ারিতে যে পরীক্ষাটি নেওয়া হয়েছিল তার ফল ঘোষণা করতে বলেন । তবে ২০ এবং ২১ ডিসেম্বরের পরীক্ষাটির  সমস্ত প্রশ্ন এবং উত্তর পত্র সংরক্ষিত রাখার আদেশ দেন ।

আর এরই সাথে সাথে NIOS এর তরফ থেকে রেজাল্ট ঘোষণার কথা বলে দেওয়া হয়েছে । জানিয়ে দেওয়া হয়েছে যেকোন সময় প্রকাশিত হবে রেজাল্ট । তাই আর দেরি না করে নিচের দেওয়া লিঙ্কে চেক করতে থাকুন , যেকোন সময় আপনার রেজাল্ট পেয়ে যাবেন –

CLICK HERE TO KNOW YOUR RESULT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *